Rahapara

This is the nichest village in Bangladesh

ঈদের দিনেও চলছে গাজায় হামলা: ৪ বছরের শিশু শহীদ

Leave a comment

ইসলামিকনিউজ ডেস্ক: ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকার মুসলমানরা ইহুদিবাদী ইসরাইলের গোলা বর্ষণের মধ্যেই পবিত্র ঈদুল ফিতর উদযাপন করছেন। ঈদের দিনেও ইসরাইলের হামলায় চার বছরের একটি শিশু শহীদ এবং কয়েকজন আহত হয়েছেন। ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস জাতিসংঘ প্রস্তাবিত ২৪ ঘণ্টার যুদ্ধবিরতি প্রস্তাব মেনে নিলেও ইহুদিবাদী ইসরাইল তা মানে নি।gaza

 

আজ (সোমবার) গাজার উত্তরে জাবালিয়া এলাকায় পবিত্র ঈদুল ফিতরের নামাজের সময় ইহুদিবাদী সেনারা গোলা বর্ষণ করে। সেখানেই শহীদ হয়েছে চার বছরের শিশু। এছাড়া, ঈদের দিনে গাজার ওপর তিন দফা বিমান হামলা চালিয়েছে ইসরাইল। উপায়হীন হয়ে হামাসও থেমে থেমে রকেট হামলা চালাচ্ছে।

 

কোনো কোনো সংবাদ মাধ্যম গাজার একটি স্কুল ভবনে ঈদ উদযাপনের খবর দিয়েছে। সেখানে একটি ভবনে অবস্থান করছেন ৩,০০০ ফিলিস্তিনি যার প্রতিটি কক্ষে রয়েছেন অন্তত ৩০ জন। তারা জানিয়েছেন, পর্যাপ্ত পরিমাণ কম্বল নেই, নেই খাদ্য ও পানি। কত দিন সেখানে থাকতে হবে তাও তাদের জানা নেই। কোথাও কোথাও ঈদের মাঠেই হচ্ছে জানাযার নামাজ।

 

এদিকে, ফিলিস্তিনের পশ্চিম তীরে জেরুজালেম শহরে ঈদের জামায়াতের পর গাজাবাসীর সমর্থনে মিছিল বের করলে তাতে বাধা দেয় ইহুদিবাদী সেনারা। ফলে সেখানে সংঘর্ষ বাধে। আল-খলিল এবং রামাল্লাহ শহরেও সংঘর্ষ হয়েছে। আল-আকসা মসজিদেও বিক্ষোভ করেছেন ফিলিস্তিনি জনগণ। এ সময় ইসরাইলি সেনাদের তাজা গুলিতে তিন ফিলিস্তিনি আহত এবং তিনজন আটক হয়েছেন।

Advertisements

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s